All news

মনোহরগঞ্জে বন্যার্তদের পাশে বসুন্ধরা শুভসংঘ, ২০০ পরিবারের মুখে হাসি

মনোহরগঞ্জে বন্যার্তদের পাশে বসুন্ধরা শুভসংঘ, ২০০ পরিবারের মুখে হাসি

স্মরণকালের ভয়াবহ বন্যায় ভাসছে কুমিল্লা। জেলার ১৭টি উপজেলার মধ্যে ১৪টি উপজেলা বানের পানিতে প্লাবিত হয়েছে। বন্যাদুর্গত এলাকায় দেখা দিয়েছে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট। জেলার অন্যান্য উপজেলায় ত্রাণ সহায়তা পৌঁছালেও মনোহরগঞ্জ উপজেলায় সেভাবে ত্রাণ সহায়তা পৌঁছায়নি।

বিষয়টি জানতে পেরে গাজীপুরের কাপাসিয়া থেকে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় এসে বানভাসী মানুষের পাশে দাঁড়িয়েছেন বসুন্ধরা শুভসংঘের সদস্যরা। কাপাসিয়া উপজেলা বসুন্ধরা শুভসংঘের পক্ষ থেকে মনোহরগঞ্জের ২০০ বন্যার্ত পরিবারকে দেওয়া হয়েছে খাদ্য সহায়তা। এতে হাসি ফুটেছে বানভাসী ওই পরিবারের মুখে। মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের ডাবুরিয়া গ্রাম, জলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রসহ কয়েকটি স্থানে এই ত্রাণ সহায়তা দেওয়া হয়।

কাপাসিয়া উপজেলা বসুন্ধরা শুভসংঘের আহ্বায়ক আশিকুল ইসলাম আশিক বলেন, ‘এখানে এসে দেখছি, মনোহরগঞ্জে বন্যার পানি এখনো অপরিবর্তিত রয়েছে। পুরো উপজেলার মানুষ এখনো পানিবন্দি। এ পরিস্থিতিতে মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়ন ও বিভিন্ন এলাকায় স্বল্প পরিসরে বন্যাদুর্গতদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছেন বসুন্ধরা শুভসংঘ কাপাসিয়া উপজেলা শাখার সদস্যরা।’ 
তিনি আরো বলেন, ‘আমাদের এ কাজে সহযোগিতা করেছে স্টুডেন্টস সোশ্যাল ওয়েলফেয়ার এবং মোফাজা টেক সলিউশনস।

বানভাসীদের খাদ্য সহায়তা হিসেবে দেওয়া হয়েছে মুড়ি, চিড়া, চিনি, বিস্কুট, ড্রাই কেক, তরল দুধ, তিন প্রকার ওষুধ, খাবার স্যালাইন, স্যানেটারি ন্যাপকিন, মোমবাতি, দিয়াশলাই এবং বিশুদ্ধ পানি।’
বসুন্ধরা শুভসংঘ কাপাসিয়া উপজেলা শাখার অন্য সদস্যরা জানান, এই উপজেলায় কয়েক লাখ মানুষ পানিবন্দি। সামর্থ্যবানদের উচিত নিজ নিজ অবস্থান থেকে বানভাসী মানুষের পাশে দাঁড়ানো। মনোহরগঞ্জে ত্রাণের জন্য এখনো হাহাকার চলছে। এখানে আরো অনেক ত্রাণ সহায়তা দরকার।

বসুন্ধরা শুভসংঘ সবসময় এভাবেই মানুষের পাশে থাকবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা বসুন্ধরা শুভসংঘের সদস্য আবুল হোসেন সবুজ, মোফাজা টেক সলিউশনস বাংলাদেশের আইটি রিসোর্স ম্যানেজার আজহারুল ইসলাম আশিক, এইচআর ম্যানেজার ইমতিয়াজ জামান অমি, শুভ, স্টুডেন্টস সোশ্যাল ওয়েলফেয়ারের সৈকত প্রমুখ। এ ছাড়া মনোহরগঞ্জ উপজেলা বসুন্ধরা শুভসংঘের সভাপতি শাহাদাত হোসেন, সহসভাপতি তানভীর মাহমুদ আরমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান তুহিন, সাংগঠনিক সম্পাদক তানভীর মাহমুদ নাইম, কার্যকরী সদস্য নাহিদ হাসান তুষারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

SOURCE : কালের কণ্ঠ