Pre-loader logo

১০,৫০০ পরিবারে ঈদ উপহার দিচ্ছেন বসুন্ধরা চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান

১০,৫০০ পরিবারে ঈদ উপহার দিচ্ছেন বসুন্ধরা চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান

করোনা দুর্যোগে চলমান সহায়তা কর্মসূচির পাশাপাশি এবার ঈদকে সামনে রেখে ১০ হাজার ৫০০ দরিদ্র পরিবারকে ঈদ উপহার পাঠালেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

শুক্রবার (২২ মে) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) থেকে আশপাশের বিভিন্ন ওয়ার্ড, পার্শ্ববর্তী নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও মানিকগঞ্জের দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য আজ শুক্রবার এসব ঈদ উপহার স্থানীয় জনপ্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হয়।

জনপ্রতিনিধিরা জানান, তারা তালিকা ধরে ধরে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব ঈদ উপহার দ্রুত দরিদ্র পরিবারগুলোতে পৌঁছে দেবেন। সংশ্লিষ্টরা জানান, প্রতিটি ঈদ উপহার প্যাকেটে রয়েছে মিনিকেট চাল ৩ কেজি, চিনি গুড়া চাল ২ কেজি, আটা ২ কেজি, তেল ১ লিটার, সেমাই ১ প্যাকেট এবং চিনি ১ কেজি।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন আশেপাশের ছয়টি ওয়ার্ডের কাউন্সিলর ও তাদের প্রতিনিধিরা এসব উপহার সামগ্রী বুঝে নেন। এলাকার আয়তন ও দরিদ্র মানুষের বিবেচনায় কোনো ওয়ার্ডে ৫০০ প্যাকেট, কোনো ওয়ার্ডে এক হাজার প্যাকেট ঈদ উপহার দেওয়া হয়। পূর্বপরিকল্পিত তালিকা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে জনপ্রতিনিধিরা এগুলো বিতরণ করবেন বলে জানা গেছে। এছাড়া ঈদ উপহারের একটি অংশ পার্শ্ববর্তী রূপগঞ্জ ও মানিকগঞ্জের দরিদ্র মানুষদের মাঝে বিতরণের জন্য সেখানকার জনপ্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হবে বলে বসুন্ধরার কর্মকর্তারা জানান।

আহমেদ আকবর সোবহানের পক্ষে আইসিসিবি’র প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দিন কাউন্সিলরদের হাতে ঈদ উপহার সামগ্রীগুলো তুলে দেন।

এসময় জসীম উদ্দিন বলেন, এগুলো আমাদের চেয়ারম্যান স্যারের পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী। করোনা পরিস্থিতির শুরু থেকে চেয়ারম্যান স্যারের নির্দেশে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সারা দেশে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। আজকের ঈদ উপহার সেই সহায়তার বাইরে। আমাদের আইসিসিবির কর্মকর্তা-কর্মচারীরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে খাবারগুলো প্যাকেজিং করে। এবার ঈদ সামনে রেখে ১০ হাজার ৫শ প্যাকেটের ব্যবস্থা করা হয়েছে। আজ এখান থেকে আশপাশের কাউন্সিলরদের মাধ্যমে সাড়ে তিন হাজারের বেশি প্যাকেট দেওয়া হচ্ছে সেসব ওয়ার্ডের দুস্থ ও গরিব মানুষদের জন্য। ইতোমধ্যে প্রায় ৬০ হাজার প্যাকেট করোনার শুরুর সময় থেকে গরিব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, প্রতিটি ঈদ উপহার প্যাকেটে রয়েছে তেল ১ লিটার, চিনিগুঁড়া চাল ২ কেজি, মিনিকেট চাল ৩ কেজি, আটা ২ কেজি, সেমাই ১ প্যাকেট এবং চিনি ১ কেজি।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.