Pre-loader logo

বসুন্ধরা কিংসে আসছেন ব্রাজিলের রোবিনহো!

বসুন্ধরা কিংসে আসছেন ব্রাজিলের রোবিনহো!

ইনি ব্রাজিল দলে খেলা সেই রবিনহো নন, ব্রাজিলের বিখ্যাত ফ্লুমিনেন্স এফসির এই উইঙ্গারকে এএফসি কাপের জন্য নিয়ে আসছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। ব্রাজিলিয়ান ফুটবলারের আসার খবরটা কিংস চেপে রাখলেও চাউর করে দিয়েছে ব্রাজিলের মিডিয়া।

ব্রাজিলের রোবিনহো আসছেন বসুন্ধরা কিংসে! ইনি ব্রাজিল দলে খেলা সেই রবিনহো নন, ব্রাজিলের বিখ্যাত ফ্লুমিনেন্স এফসির এই উইঙ্গারকে এএফসি কাপের জন্য নিয়ে আসছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। ব্রাজিলিয়ান ফুটবলারের আসার খবরটা কিংস চেপে রাখলেও চাউর করে দিয়েছে ব্রাজিলের মিডিয়া।

ড্যানিয়েল কলিনদ্রেসকে ছেড়ে দেওয়ার পর থেকে তাঁর পজিশনে কিংস খুঁজছিল একজন ভালো বিদেশি, যিনি হার্নান বারকোসের সঙ্গে গোলের জুটি তৈরি করতে পারবেন। অনেক যাচাই-বাছাই করে চ্যাম্পিয়নরা শেষ পর্যন্ত বেছে নিয়েছে রোবিনহোকে। যদিও কিংস প্রেসিডেন্ট ইমরুল হাসান এখনো ঝেড়ে কাশছেন না, ‘রোবিনহোর ফেসবুক পেজ থেকে খবরটা চাউর হয়েছে ব্রাজিলে। তবে এখনো ছোটখাটো কিছু ব্যাপার বাকি আছে। এ সম্পর্কে আর কিছু বলতে চাই না আমি।’ তিনি না বললেও আতিবাইয়া স্পোর্টস ক্লাবের প্রেসিডেন্ট ২৫ বছর বয়সী এই উইঙ্গারের বাংলাদেশে আসার খবর নিশ্চিত করেছেন এক সাক্ষাৎকারে, ‘সে (রোবিনহো) ইতিমধ্যে চুক্তি সেরে ফেলেছে এবং পাওলিস্তা চ্যাম্পিয়নশিপ শেষ করেই চলে যাবে। চুক্তিটা ওর জন্য খুব ভালো হবে। বসুন্ধরা কিংস বাংলাদেশের একটি ধনী ক্লাব। এই দলে আর্জেন্টাইন বারকোসও খেলছে। আমার বিশ্বাস, রোবিনহো ওখানে দুর্দান্ত খেলে আলোড়ন তুলবে।’ পালমেইরাস, ক্রুজেইরো ও গ্রেমিওতে খেলার কারণে ব্রাজিলে বারকোসের বিশেষ পরিচিতি আছে। তিনি এখন বসুন্ধরা কিংসে খেলার সুবাদে ব্রাজিল ফুটবলে ইতিবাচক আবহ তৈরি হয়েছে এই বাংলাদেশি ক্লাবের।

এ কারণে রবসন আজেবেদো দ্য সিলভা রোবিনহো ঝুঁকেছেন বাংলাদেশের ফুটবলে। ফ্লুমিনেন্সের হলেও তিনি ধারে খেলছেন সাও পাওলো শীর্ষ লিগের ক্লাব আগুয়া সান্তার হয়ে। মূলত গোল বানিয়ে দেওয়ার কাজ করলেও এই মৌসুমে আট ম্যাচ খেলে করেছেন দুই গোল। বুড়িয়ে যাওয়া কোস্টারিকান কলিনদ্রেসের গতি কমে যাওয়ায় কিংস ঝুঁকেছে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দিকে। কিংসে রোবিনহো আসছেন ধারে, কারণ ফ্লুমিনেন্সের সঙ্গে তাঁর চুক্তি আছে আগামী বছর পর্যন্ত। তবে এই ফরোয়ার্ডকে আনতে কতটা কী খরচ হচ্ছে, সেটা গোপন থাকলেও ট্রান্সফার মার্কেটে তাঁর মূল্য দেখাচ্ছে সাত লাখ ৯৮ হাজার ডলার। অর্থ একটা ব্যাপার হলেও বসুন্ধরা কিংসের কাছে এএফসি কাপের সম্মান অনেক বড়, আর এই মঞ্চেই আগামী অক্টোবরে হবে রোবিনহোর পাঁচ ম্যাচের কঠিন পরীক্ষা।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.